ভারতীয় অ্যাথলেটিক কোচ নিকোলাই সেনসারভের রহস্য মৃত্যু

নিজস্ব প্রতিনিধিঃ রহস্যজনকভাবে মৃত্যু হল ভারতীয় অ্যাথলেটিক প্রশিক্ষক নিকোলাই সেনসারভের। শুক্রবার পাতিয়ালায় ন্যাশনাল ইনস্টিটিউট অফ স্পোর্টসের হস্টেল রুমে নিকোলাইয়ের দেহ উদ্ধার হয়। অ্যাথলেটিক ফেডারেশন অফ ইন্ডিয়া এই খবর জানিয়েছে। নিকোলাই এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে অ্যাথলেটিক ফেডারেশন।

৭২ বছরের নিকোলাই আদতে বেলারুশের বাসিন্দা। এর আগেও তিনি ভারতে প্রশিক্ষণ দেওয়ার কাজ করেছিলেন। তবে বেশ কিছুদিন আগে তিনি ভারত থেকে বেলারুশে ফিরে যান। দু’বছর পর ফের তিনি ভারতে এসেছিলেন। কিভাবে বা কি কারণে এই প্রশিক্ষকের মৃত্যু হল তা জানা যায়নি। মৃত্যুর প্রকৃত কারণ জানতে নিকোলাইয়ের দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

এএফআই-এর সভাপতি আদিল সুমারিওয়ালা জানিয়েছেন, শুক্রবার নিকোলাই পাতিয়ালায় এসেছিলেন। প্রশিক্ষণ দেওয়ার বিষয়ে একটি জরুরি বৈঠক ছিল। ওই বৈঠক শুরুর আগে নিকোলাইকে ডাকতে যাওয়া হয়। সে সময় নিকোলাইয়ের ঘরের দরজা ছিল ভিতর থেকে বন্ধ। বারবার ডাকার পরও কোনও সাড়া মেলেনি। এরপর ঘরের দরজা ভেঙে দেখা যায় নিকোলাই তাঁর বিছানায় পড়ে আছেন।

দ্রুত খবর দেওয়া হয় চিকিৎসকদের। সাইয়ের চিকিৎসকরা এসে পরীক্ষা করে নিকোলাইকে মৃত বলে ঘোষণা করেন। কী কারণে নিকলাইয়ের মৃত্যু হল তা জানতে দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। আসন্ন অলিম্পিক গেমস পর্যন্ত নিকোলাইয়ের সঙ্গে ভারতীয় অ্যাথলেটিক ফেডারেশন এর চুক্তি ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *