করোনা আক্রান্ত রাজস্থান হাইকোর্টের প্রধান বিচারপতি

নিউজ ডেস্ক: রাজস্থানের হাইকোর্টের প্রধান বিচারপতি ইন্দ্রজিত্‍ মাহান্তি কোভিড পজিটিভ হয়েছেন। এই খবর নিজের সোশ্যাল মিডিয়াতে জানিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। দ্রুত আরোগ্য কামনাও করেছেন গেহলট। তবে সমস্যা হল প্রধান বিচারপতি আক্রান্ত হওয়ায় কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে বিচারক থেকে শুরু করে উকিল সকলকেই। সব মিলিয়ে হাইকোর্টের প্রায় শতাধিক কর্মী এখন কোয়ারান্টিনে।

রাজস্থানের মুখ্যমন্ত্রী জানান,তিনি জানতে পেরেছেন রাজস্থান হাইকোর্টের প্রধান বিচারপতি ইন্দ্রজিত্‍ মাহান্তি করোনা আক্রান্ত হয়েছেন। তাঁর স্বাস্থ্যের ব্যাপারে তিনি উদ্বেগ প্রকাশ করে বললেন আশা করছেন তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন। আগেরদিনই রাজস্থান হাইকোর্টের ৫ কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে একজন প্রধান বিচারপতির অফিসেরও কর্মী ছিলেন। এই খবর জানার পর ইন্দ্রজিত্‍ মাহান্তির নমুনা পরীক্ষা করা হয়। তাতে রিপোর্ট পজিটিভ আসে।

শনিবার হাইকোর্টে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন ইন্দ্রজিত্‍। সেখানে অনেক বিচারক, কর্মী ও ১০০ জনের বেশি উকিল উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানের পরেই ৫৯ বছরের বিচারপতির আক্রান্ত হওয়ার খবর আসে।রাজস্থান হাইকোর্টে চত্বর এখন ফাঁকা বলা যায়। প্রশাসনের তরফে জানানো হয়েছে, শনিবার স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যে সকল ব্যক্তিরা উপস্থিত ছিলেন, প্রত্যেকের পরীক্ষা করা হবে। রবিবার সরকারের তরফে একটি দলকে হাইকোর্টে পাঠানো হবে বলে জানান হয়েছে। আপাতত সকলকেই কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুসারে ১৬ অগস্ট রবিবার সকাল ৮টা পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২৫,৮৯,৬৮২। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৩,৪৯০ জন।

রাজস্থানে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ৫৮ হাজার ৯০০ জন। তার মধ্যে ৮৪৬ জনের মৃত্যু হয়েছে। ইতিমধ্যেই অনেক রাজনীতি ও বিশিষ্ট ক্ষেত্রে নামজাদা ব্যক্তিত্বরা এই ভাইরাসের কবলে পড়েছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন এর পরিবার থেকে শুরু করে অনেকেই এই রোগের প্রকোপে পড়েছেন তবে প্রত্যেকেই এই বিপর্যয় কাটিয়ে উঠেছেন। ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ও করোনা আক্রান্ত হয়েছেন। এই মুহূর্তে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *