সাংবাদিকদের উপর আক্রমণ অব্যাহত ত্রিপুরায়, এবার শান্তিরবাজার ঝামেলা তুঙ্গে

নিউজ ডেস্ক: সংবাদমাধ্যমের ওপর আক্রমণ বর্তমান সময়ে ত্রিপুরায় অন্যান্য বিভিন্ন অপরা‌ধমূলক ঘটনার মতো একটি সাধারন ঘটনা হয়ে দাড়িয়েছে।

জানাগেছে, সাংবাদিক নিগ্রহের আরো একটি ন্যাক্কারজনক ঘটনা এবার ঘটেছে শান্তির বাজারে।
রাজধানী আগরতলায় পূর্ব থানা চত্বরে পুলিশের সামনে চার সাংবাদিক আক্রান্ত হবার পরের দিন অর্থাৎ
গত ১৯ নভেম্বর শান্তিরবাজার মহকুমার অন্তর্গত বীরচন্দ্রপুর পতি ছড়ির মুড়াসিং- এ সুজিত ত্রিপুরা নামে ওই সাংবাদিক আক্রান্ত হন।

আরও পড়ুন-স্কুলের প্রধান করণিক করোনা পজিটিভ, তবুও চলছে ক্লাস

জানাগেছে, সেদিন সেখানে ত্রিপুরা স্ব-শাসিত জেলা পরিষদের উদ্যোগে একটি মেলা অনুষ্ঠিত হয়। মেলার উদ্বোধন করেন ত্রিপুরা স্ব-শাসিত জেলা পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য পূর্ণচন্দ্র জমাতিয়া। সেই মেলার কাভারেজ করে ফিরে আসার পথে দুষ্কৃতীরা সুজিত ত্রিপুরার উপর প্রাণঘাতী আক্রমণ করে। সুজিত ত্রিপুরা CHUMUI TV চ্যানেলের চিফ এডিটর। সে আবার অল ত্রিপুরা ককবরক মিডিয়া ফোরামের ট্রেজারার।

আরও পড়ুন-

ইতিমধ্যেই দুষ্কৃতীদের বিরুদ্ধে বীরচন্দ্র মনু-র মন পাথর পুলিশ আউটপোস্টে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে এবং সেই অভিযোগের খোঁজখবর নিতে আজ অল ত্রিপুরা ককবরক ভিডিও ফোরামের পক্ষ থেকে মন পাথর আউটপোস্ট একটি প্রতিনিধি দল যায়। সেখান থেকে পরবর্তী সময়ে সেই প্রতিনিধিদল শান্তির বাজার থানায় যান।

আরও পড়ুন-নাবালিক ছেলে ও মেয়ের বিয়ে আটকালো বীজপুর থানার পুলিশ

শান্তির বাজার থানার ওসি সুব্রত চক্রবর্তীর সাথে কথা বলে দোষীদের গ্রেপ্তারের দাবী জানান। প্রতিনিধি দলে ছিলেন, অল ত্রিপুরা ককবরক সাংবাদিক সংগঠনের সভাপতি সমীর দেব্ববর্মা , সম্পাদক শৈলেন দেব্বর্মা , এক্সিকিউটিভ সদস্য মিল্টন দেববর্মা, গোপাল দেববর্মা, আক্রান্ত সাংবাদিক সুজিত ত্রিপুরা সহ অল ত্রিপুরা ককবরক মিডিয়া ফোরামের অন্যান্য সদস্যরা।

আরও পড়ুন-ভাল্লুকের আক্রমণে মৃত্যু কিশোরের, পিটিয়ে মারলো উত্তেজিত জনতা

শান্তিরবাজার থানার দায়িত্বপ্রাপ্ত আধিকারিক জানিয়েছেন, আসন্ন পুর ও নগর নির্বাচনের জন্য উনারা ব্যস্ত। নির্বাচনের পর দোষীদের চিহ্নিত এবং গ্রেপ্তার করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন। যে রাজ্যে সাংবাদিকদের উপর আক্রমণ বর্তমান সময়ে একটি ঐতিহ্যে পরিণত হয়েছে সেখানে দেখার বিষয় যে পুলিশ এব্যাপারে কতটা সদর্থক ভূমিকা নেয়। এসেম্বলী অব জার্নালিস্ট এঘটনার তীব্র ভাষায় নিন্দা জানিয়েছে। এবং দোষীদের অবিলম্বে গ্রেপ্তার চেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *