চলন্ত ট্রেনের ভেন্ডার কামরায় পাথর ছুঁড়ে মারার অভিযোগ নেশারুদের বিরুদ্ধে , জখম ৭

চলন্ত ট্রেনের ভেন্ডার কামরায় পাথর ছুঁড়ে মারার অভিযোগ উঠল নেশাগ্রস্ত কাগজ কুড়ানিদের বিরুদ্ধে। ঘটনার কমপক্ষে ৬-৭ জন ছানা ব্যবসায়ী অল্প-বিস্তর জখম হয়েছেন। ঘটনার প্রতিবাদে বুধবার বিকেলে জগদ্দল স্টেশনে ৪০ মিনিট রেল অবরোধ করে বিক্ষোভ দেখায় ছানা ব্যবসায়ীরা।

জানা গিয়েছে, প্রতিদিন বিকেলে ডাউন গেদে লোকালে ব্যবসায়ীরা ভেন্ডার কামরায় ছানা নিয়ে শিয়ালদহে যান। অভিযোগ, কাঁকিনাড়া স্টেশন থেকে কয়েকজন নেশারু কাগজ কুড়ানি উঠে তাদের বস্তা ছানার ওপড়ে ফেলে দেয়। এই নিয়ে মাঝেমধ্যেই ছানা ব্যবসায়ীদের সঙ্গে কাগজ কুড়ানিদের ঝামেলা হয়।

বুধবারও কাগজ কুড়ানিদের সঙ্গে ছানা ব্যবসায়ীদের ঝামেলা হয়। আক্রান্ত ছানা ব্যবসায়ীদের অভিযোগ, কাঁকিনাড়া স্টেশন ছাড়তেই ওরা রেললাইন থেকে ভেন্ডার কামরা লক্ষ্য করে এলোপাথাড়ি পাথর ছুঁড়তে থাকে। তাতে ছয়-সাতজন জখম  হয়েছেন। এরপর জগদ্দল স্টেশনে ট্রেন থামতেই ছানা ব্যবসায়ীরা নেমে রেল অবরোধ শুরু করে দেন।

অবশেষে আর পি এফ এসে ব্যবসায়ীদের সুরক্ষা দেবার পাশাপাশি যথাযথ পদক্ষেপ নেবার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়। আক্রান্ত ব্যবসায়ীদের অভিযোগ, প্রতিদিন নেশাভান করে কাগজ কুড়ানিরা কাঁকিনাড়া স্টেশন থেকে ভেন্ডার ট্রেনে উঠে উৎপাত করে। কিন্তু জি আর পি পুলিশ কোনও পদক্ষেপ নেয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *