হেমা মালিনীকে পেতেই কি ধর্মেন্দ্র হল ভিরু? জানুন শোলে’র রহস্য

নিউজ ডেস্ক:৪৫ বছর পার করল অমিতাভ বচ্চন ধর্মেন্দ্র অভিনীত হিট ছবি ‘শোলে’।আজ থেকে ৪৫ বছর আগে নয়,এখনো যদি হলে আসে হাউসফুল হবে এটুকু নিশ্চিত করে বলা যায়। শ্যুটিং এর সময় ঘটেছে অনেক হাস্যকর ঘটনা কিন্তু এই ছবির ৪৫ বছরের জন্মদিনে পরিচালক রমেশ সিপ্পি ওই সময়ের বেশ কিছু ঘটনা জানালেন।

তিনি বলেন ধর্মেন্দ্রকে চিত্রনাট্য শোনানোর পর তিনি গব্বর এর চরিত্রটি করতে চাইলেন, সেটা তার দ্বারা হবে না বলে পরিচালক কাটিয়ে দেন। এরপর ধর্মেন্দ্র জানান তিনি ‘ঠাকুর’ এর চরিত্র করতে চান। যদিও এর পেছনে একটি বিশেষ কারণ আছে। ‘শোলে’ ছবিটির সম্পূর্ণ ঘটনা ঠাকুরকে কেন্দ্র করে তৈরী হয়েছে। রমেশ সিপ্পি জানালেন তখন তিনি ধর্মেন্দ্রকে জানালেন এই চরিত্র করলে তিনি কিন্তু হেমা মালিনীকে পাবেন না। এটা শুনেই আর কথা বাড়ান নি অভিনেতা। হেসে রাজি হয়ে গেলেন ভিরুর চরিত্র করতে।

প্রসঙ্গত, ‘সীতা অউর গীতা’ বা ‘আন্দাজ’ এর মত ছবি বানানোর পর রমেশ সিপ্পি ঠিক করলেন এবার অ্যাকশন ছবির ওপর নজর দেবেন আর সেই থেকেই শুরু ‘শোলে’র ভাবনাচিন্তা। সৌভাগ্যবশত ঠিক সেই সময়, সেলিম খান ও জাভেদ আখতার তাকে ‘শোলে’র গল্প শোনায়। চিত্রনাট্য ও কাস্টিং নিয়ে সব শেষ করতে সময় লেগেছিল প্রায় ২ বছর। এই ছবির শ্যুটিং শুরু হয়েছিল ১৯৭৩ সালের ৩রা অক্টোবর। ‘শোলে’ মুক্তি পেয়েছিল ১৫ই অগাস্ট ১৯৭৫।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *