SSKM-র রেডিয়োলজি বিভাগের সিটি স্ক্যান সেকশনে আগুন!দমকলের দু’ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আগুন

বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ SSKM-র রেডিয়োলজি বিভাগের সিটি স্ক্যান সেকশনে আগুন ফুলকি দেখা গিয়েছিল। কিছুক্ষণের মধ্যেই আগুন দো’তলায় ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে একের পর এক দমকলের গাড়ি।দমকলের দু’ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আগুন

আরো পড়ুন-‘আমার সন্তানকে সুস্থ করার জন্য সবার প্রার্থনা কামনা করি’:করুণ আর্জি ঐন্দ্রিলার মায়ের

হাসপাতাল সূত্রে খবর, ওই বিল্ডিংয়ে কোনও রোগী ছিলেন না। কিন্তু অগ্নিকাণ্ডের সময় বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মী আটকে পড়েছিলেন। দমকল কর্মীরা নিরাপদে তাঁদের বের করে নিয়ে আসেন। দমকলের প্রাথমিক অনুমান, সিটি স্ক্যান মেশিনে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছিল। তবে এই নিয়ে তদন্তে নেমেছে পুলিশ।হাসপাতাল ও দমকল সূত্রে খবর, সিটি স্ক্যানের SMPS অর্থাৎ সুইচ মোড পাওয়ার সাপ্লাইতে ৪৪০ ভোল্টের বিদ্যুতের লাইন ঢোকে। ঘটনার সময় ওই সেকশনের কর্মীরা নৈশাহারে ব্যস্ত ছিলেন। জরুরি বিভাগ বলে মেশিন চালানো ছিল। সেই কারণেই শর্ট সার্কিট হয়েছে বলে অনুমান দমকল আধিকারিকদের। আগুন লাগার পর ঘণ্টাখানেকের জন্য জরুরি বিভাগ বন্ধ রাখা হয়েছিল।

আরো পড়ুন-সম্পত্তির লোভে নাতির হাতে দাদু খুন!নিখোঁজ থাকার ৪ দিন পর পুকুর থেকে পচাগলা দেহ উদ্বার বৃদ্ধের

অগ্নিকাণ্ডের খবর পেয়ে রাতেই হাসপাতালে ছুটে যান মেয়র ফিরহাদ হাকিম, বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস, রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল।আজ শুক্রবার ঘটনাস্থলে যাবেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। সেখান থেকে নমুনা সংগ্রহ করবেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *