জম্মু ও কাশ্মীর হাইকোর্ট অর্ণব গোস্বামীর বিরুদ্ধে ফৌজদারি মামলা বাতিল করেছে

নিউজ ডেস্ক: জম্মু ও কাশ্মীর এবং লাদাখের হাইকোর্ট বুধবার পিডিপি সিনিয়র নেতা এবং প্রাক্তন মন্ত্রী নায়িম আখতারের রিপাবলিক টিভির প্রধান সম্পাদক অর্ণব গোস্বামীর বিরুদ্ধে দায়ের করা একটি ফৌজদারি অভিযোগ বাতিল করেছেন।

বিচারপতি সঞ্জয় ধর শ্রীনগরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে বিচারাধীন মানহানির মামলা বাতিল করে উল্লেখ করেন যে, প্রশ্নটি সম্প্রচার করা হয়েছে একজন খালিদ জাহাঙ্গীরের চিঠির উপর ভিত্তি করে।

আরও পড়ুন-নোরা ফাতেহি, জ্যাকলিন ফার্নান্দেজকে তলব করেছে ইডি

আদালত আরও বলেন, নিউজ অ্যাঙ্কর বারবার স্পষ্ট করে দিয়েছে যে তাদের তথ্য চিঠির উপর ভিত্তি করে এবং দর্শকদের কাছেও পৌঁছে দিয়েছে যে চিঠির বিষয়বস্তু এখনও প্রতিষ্ঠিত হয়নি।

প্রসঙ্গত গোস্বামী ও কৌলের বিরুদ্ধে অভিযোগটি ২০১৮ সালে ধারা ৪৯৯ এবং ৫০০আরপিসি এর অধীনে শ্রীনগরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে দায়ের করা হয়েছিল।

অভিযোগে জানানো হয়েছে যে ৪ জুলাই, ২০১৮, রিপাবলিক টিভি ভারতীয় জনতা পার্টির সদস্য এবং জম্মু কাশ্মীরের এর সাবেক ভিসি খালিদ জাহাঙ্গীরের লেখা ২১ জুন, ২০১৮ তারিখের গভর্নরের কাছে লেখা একটি চিঠির পরে অভিযোগকারীর বিরুদ্ধে একটি মানহানিকর এবং বিদ্বেষপূর্ণ সংবাদ সম্প্রচার করেছে।

চিঠিতে জাহাঙ্গীর রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ সহকারীর বিরুদ্ধে দুর্নীতি ও পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছিলেন। অভিযোগকারীর মতে, যদিও চিঠিতে কোনও ব্যক্তির নাম উল্লেখ করা হয়নি, তবুও গোস্বামী, সেই চিঠির বিষয়ে রিপোর্ট করার সময়, ইচ্ছাকৃতভাবে অভিযোগকারীর নাম উল্লেখ করেছেন জাহাঙ্গীরের চিঠিতে অভিযোগের বিষয়ে।

তবে, আদালত তা গ্রহণ করে এবং আবেদনকারীদের বিরুদ্ধে প্রক্রিয়া শুরু করে এবং আবেদনকারীদের উপস্থিতি নিশ্চিত করার জন্য জামিনযোগ্য পরোয়ানাও জারি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *